বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
তারকাদের নতুন চমক ওয়েব সিরিজ

তারকাদের নতুন চমক ওয়েব সিরিজ

স্বদেশ ডেস্ক:

‘আলোচনা বা প্রশংসা নয়, সমালোচনা ও বিতর্ক দিয়েই বাংলাদেশে ওয়েব সিরিজের যাত্রা। ইতিবাচকতা নয়, নেতিবাচকতা দিয়েই ওয়েব সিরিজের দৃষ্টি আকর্ষণ। এমনকি কপালে জনপ্রিয়তার তকমা সাঁটার আগেই সেঁটে গেছে যৌনতা, অশ্লীলতার তকমা। অশ্লীলতা মাত্রই কেবল নিন্দনীয় নয়, একই সঙ্গে দ-নীয়। ওয়েব সিরিজের কিছু ভিডিওতে যৌনতার যে দৃষ্টিকটু বাণিজ্যিক সমীকরণ বা অশ্লীলতার যে স্যাঁতসেঁতে ব্যাকরণ ধরা পড়ে, তা প্রচলিত একাধিক আইনে অপরাধ।’ এমনটা বলেছেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব। এখন চলছে ওয়েব সিরিজের জমজমাট বাণিজ্য। যদিও শুরু থেকেই বিষয়টির দিকে নজর ছিল সবার। কিন্তু অশ্লীলতার কারণে এড়িয়ে গেছেন অনেকে। তবে বর্তমান সময়ে সাধারণ দর্শক আবার ঝুঁকছেন ওয়েব সিরিজের দিকে। কারণ ইদানীংকার ওয়েব সিরিজগুলো মন কাড়তে পেরেছে দর্শকের।

জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম অভিনীত ‘নীল দরজা’ এবং ‘বিউটি অ্যান্ড দ্য বুলেট’ নামের ওয়েব সিরিজেগুলো পেয়েছে জনপ্রিয়তা। অভিনেত্রী অপর্ণা ঘোষ সম্প্রতি ‘সুন্দরী’ নামে একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন। এটি প্রচারিত হয়েছে বায়স্কোপে। তিন পর্বের সিরিজটি পরিচালনা করছেন নির্মাতা সিদ্দিক আহমেদ। এটি প্রশংসিত হয়েছে। এতে আরও অভিনয় করছেন এফএস নাঈম, দোয়েল ম্যাশ, আইরিন আফরোজ প্রমুখ। তরুণ নাট্যনির্মাতা তৌহিদ আশরাফ ‘ঢাকা-১২০৯’ নামে একটি ওয়েব সিরিজ নির্মাণ করেছেন। ঢাকা শহরের রোজকার জীবনের গল্প নিয়ে নির্মিত ওয়েব সিরিজটিতে মুগ্ধ বিনোদনপ্রেমী মানুষেরা। জনপ্রিয় নাট্যনির্মাতা মাবরুর রশিদ বান্নাহর প্রযোজনায় আন্ডারগ্রাউন্ড ক্রিয়েটিভ ফ্যাক্টরির ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে ‘ঢাকা-১২০৯’ ওয়েব সিরিজটি।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তানজিম হাসান অনিক, এফ এইচ শান, মাইম অভিনেতা শাহ পরাণ শুভ্র, লেখক ও চলচ্চিত্র নির্মাতা আহমেদ সাব্বির, চলচ্চিত্র নির্মাতা ইমতিয়াজ সরোয়ার নিলয়, সাগর হুদা, রত্না খান প্রমুখ। প্রথমবারের মতো ওয়েব সিরিজ নির্মাণ করছেন ঢালিউডের খ্যাতনামা পরিচালক শাহীন সুমন। ‘মাফিয়া লেটস প্লে’ শিরোনামের এ ওয়েব সিরিজে অভিনয় করেছেন নন্দিত অভিনেতা জাহিদ হাসানসহ নাটক ও চলচ্চিত্রের শিল্পীরা। নাটকের আলোচিত অভিনেত্রী তানজিন তিশাও অভিনয় করেছেন ওয়েব সিরিজে। প্রথমবার অভিনয় করছেন ‘শিকল’ নামের একটি ওয়েব সিরিজে। সঞ্জয় সমদ্দার পরিচালিত ওয়েব সিরিজটি দর্শকের কাছে প্রশংসিত হয়েছে। এতে তিশার বিপরীতে অভিনয় করছেন শতাব্দী ওয়াদুদ।

জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর অভিনীত ‘তকদির’ ওয়েব সিরিজটির কথা ছিল মানুষের মুখে মুখে। সিরিজটিতে অভিনয়ের জন্য বিশ দিনেরও বেশি সময় দিয়েছেন তিনি। নির্মাণ করেছেন সৈয়দ আহমেদ সাওকি। এটি ভারতীয় ওয়েব প্ল্যাটফর্ম হইচইয়ে প্রচার হয়েছে। এদিকে ১৮ মার্চ জি-ফাইভে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত আর একটি ওয়েব সিরিজ কনট্রাক্ট। এতে আরও অভিনয় করেছেন আরিফিন শুভ। এর টিজার প্রকাশ পেয়েছে সম্প্রতি। এটি নির্মাণ করছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও তানিম নূর। প্রথমবারের মতো ওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ। ‘সিক্স’ নামে ছয় পর্বের এই ওয়েব সিরিজ প্রযোজনা করছে এলবিসি মিডিয়া। এটিই প্রতিষ্ঠানটির প্রথম ওয়েব সিরিজ। নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমি অভিনয় করবেন সিরিজটিতে। আরও থাকবেন অপর্ণা ঘোষ, সোহেল ম-ল, তারিক আনাম খান, ইয়াশ রোহান, অশোক ব্যাপারী। রেড পেড স্টুডিওর ব্যানারে সিরিজটি নির্মাণ করছেন তানিম পারভেজ। ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ পাঁচ মাসে ২০টি নতুন ওয়েব সিরিজ নিয়ে এসেছে। রেড ডিজিটালের ভিডিও এই স্ট্রিমিং প্ল্যাটফর্ম কর্তৃপক্ষের দাবি, এত কম সময়ে দেশের ওটিটি প্ল্যাটফর্মে প্রকাশিত ওয়েব সিরিজের মধ্যে এ সংখ্যা সর্বোচ্চ।

এদিকে ভারতে সম্প্রতি অনেক বিচারপতি সরব হয়েছেন ওয়েব সিরিজের বিরুদ্ধে। আপত্তি তুলেছেন ওয়েব সিরিজে নগ্নতা, যৌনতা ও হিংসা প্রদর্শনের বিষয়ে। জানা গেছে, আইনজীবী দিব্যা গোন্টিয়া ওয়েব সিরিজে যথেচ্ছ হিংসা ও যৌনতা প্রদর্শনের বিষয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন। তার বক্তব্য- ‘যেসব ওয়েব সিরিজ দেখানো হচ্ছে, তার অনেকগুলোতেই পর্নোগ্রাফিক কন্টেন্ট রয়েছে। যেখানে টিভি, সংবাদপত্র, সিনেমা ইত্যাদির প্রতি নজরদারি করার বন্দোবস্ত রয়েছে, সেখানে ওয়েব সিরিজ ছাড় পাবে কেন?’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877